,

শহরে দি জাপান হসপিটালে অপারেশনের পর কিডনি উধাও :: রক্তক্ষরণের কারণে নারীর মৃত্যু

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ শহরের দি জাপান হসপিটালে ডাক্তারের অপচিকিৎসায় রহিমা খাতুন (৫৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। শুধু তাই নয়, ওই চক্রটি তার একটি কিডনিও নিয়ে গেছে। এ নিয়ে শহরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তিনি বহুলা গ্রামের মৃত নুর আলীর স্ত্রী।
তার কন্যা হাবিবা আক্তার দিনা জানান, তার মা টিউমার রোগে আক্রান্ত ছিলেন। গত ৯ সেপ্টেম্বর সদর হাসপাতালে নিয়ে এলে দালাল তাবির হোসেনের মাধ্যমে নতুন বাস টার্মিনালের দি জাপান হসপিটালে নিয়ে যান। সেখানে যাবার পর কর্তৃপক্ষ বলে রহিমার অবস্থা খুবই খারাপ। জরুরি ভিত্তিতে অপারেশন করতে হবে। ওইদিনই ডাক্তার এস কে ঘোষ তার অপারেশন করেন। এরপর তার অবস্থা আরও অবনতি হয়। কয়েকদিন থাকার পর কিছুটা সুস্থ হলে ১৩ সেপ্টেম্বর রিলিজ দেয়া হয়। বাড়িতে নিয়ে যাবার পর তার অবস্থার আরও অবনতি হয়। অপারেশনের স্থান দিয়ে রক্তক্ষরণ হতে থাকে। এক পর্যায়ে তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে এলে ডাক্তার দেখে জরুরিভাবে সিলেট ওসমানি মেডিকেলে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়। পরীক্ষায় ধরা পড়ে জরায়ূর রগ কেটে ফেলা হয়েছে। তাছাড়া তার দুটি টিউমারের বদলে একটি টিউমার অপারেশন করা হয়েছে। আরেকটি রয়ে যায়। এমনকি তার একটি কিডনিও পাওয়া যায়নি। অতিরিক্ত রক্তক্ষরণের পর রহিমা গত ১৫ অক্টোবর বিকালের দিকে মারা যান।
রহিমার মেয়ে আরও অভিযোগ করেন, তার মা ডাক্তার ও জাপান হসপিটালের অপচিকিৎসায় মারা গেছেন। তিনি এ বিষয়ে আইনের আশ্রয় নেবেন এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।


     এই বিভাগের আরো খবর